দীর্ঘদিন সহবাস না করার ক্ষতি

দীর্ঘদিন সহবাস করা থেকে বিরত থাকা ঠিক নয়। কেননা এর কারণে অনেক রােগ সৃষ্টি হতে পারে। যেমন-
১) মাথা ভারি ভারি অনুভব হয়, মাথা ঝিম ধরে।
২) মাথা চক্কর দেয়।
৩) ঘাড় ও মাথা ব্যাথা করে।
৪) মাতলামি ভাব দেখা দিতে পারে।
৫) সময়ে সময়ে পাগল হয়ে যায়।
৬) মন-মেজাজ থাকে উগ্র।
৭) শরীরে এক প্রকার অসহ্য জ্বালা অনুভব হয়।

সহবাস করার দ্বারা উপরােক্ত সাময়িক রােগ বাদ হয়ে যায়। অর্থাৎ সহবাস ছেড়ে দেওয়াতেও অনেক ক্ষতি রয়েছে। জনৈক ব্যক্তি সহবাস ত্যাগ করলে ক্ষুদামন্দা রােগে এমনভাবে আক্রান্ত হয় যে, খাবারের প্রতি তার কোনাে রুচিই নেই। জীবন ধারণের জন্য কিছু খাবার গ্রহণ করলেও তা পেটে হজম হয় না। সুস্বাদু ও মজাদার খাবার খেলে এবং মাত্রায় কিছুটা বেশি হলে,পরিস্থিতি তার নিয়ন্ত্রণে থাকে না। কিছুক্ষণের মধ্যেই বমি হয়। এভাবে সে দীর্ঘদিন এ রােগে আক্রান্ত থেকে এক সময় পাগল হয়ে যায়।

দয়াময় আল্লাহ তাআলার কি অপরিসীম কুদরত যে, সহবাসের মাধ্যমে বীর্য ও উত্তাপ বের হয়ে যাওয়ায় মানুষ বিনা চিকিৎসায় সুস্থ ও সবল থাকে।

হাকীম জালিনুস বলেন, জনৈক মহিলা ‘ইহতেনাকুর রেহেম’ বা জরায়ু থেকে সর্বদা রক্ত নির্গত হওয়ার রােগে আক্রান্ত ছিল। অনেক বড় বড় ডাক্তার,হেকিম ও কবিরাজ দেখিয়েও কোনাে ফায়দা পায় নি। পরিশেষে তিনি ঐ মহিলাকে সহবাস করার চিকিৎসা দিলেন। কিছুদিন পরই সে ঐ রােগ থেকে পূর্ণাঙ্গভাবে মুক্তি পেয়ে যায়।

সুতরাং সহবাস দ্বারা কেবল আনন্দ উপভােগ
করাই উদ্দেশ্য নয়, স্ত্রীর সুস্থতাও উদ্দেশ্য। সহবাস শরীরে শক্তি জোগায়, শরীর পাতলা পাতলা অনুভব হয়। আবার অনেক জ্বর রােগে আক্রান্ত ব্যক্তি এর দ্বারা রোগ থেকে মুক্তি লাভ করে।

You may also like...

error: Content is protected !!